সিগারেট
- Md. Anwar Faruk - বাস্তবতা ১৮-০৫-২০২৪

যা আছে নিয়ে নাও,
দাও একটি সিগারেট,
এই জগতে বাস আমার,
সবার চোখে ইনকারেক্ট ৷
প্যাকেটে লিখা থাকে,
ধূমপানে স্ট্রোক",
বুঝে খাই, সব জায়গায়,
কাশি আমি খুক খুক ৷
ক্যান্সার হয় সিগারেটে,
থাকে নাকি নিকোটিন,
পকেটে থাকলে,তিন প্যাকেট
কেটে যায় সারাদিন ৷
যা খাই ভাত-মাছ,
খাওয়ার পর কয়েক টান,
মজা পাই, তাই খাই ,
না খাইলে যাই প্রাণ ৷
সিগারেট খেলে বন্ধু হয়,
জমে যায় আড্ডা,
বার মাস চলে যায়,
নেই গরম , ঠান্ডা ৷
টাকা নেই পকেটে,
খাই যদি সিগারেট,
দূর হয় চিন্তা,
না খেলে আপসেট ৷
ছেড়ে দাও সিগারেট,
প্রেমিকার অনুরোধ,
সুযোগ পেলে আড়ালে খাই,
আমি নয় নির্বোধ ৷
মানুষ দেখে টের পাই,
কালো হয় লাল ঠোঁট,
গালি দেয় ভাই-বোন,
তারা হয় একজোট ৷
মুখ সামলে কথা বলি,
বের হয় দুর্গন্ধ,
ব্রাস করি উপর নিচে,
বত্রিশ দাঁত মন্দ ৷
ডাক্তার, মোক্তার ,
সকল ভাইয়ের হতাশা,
ধূয়া খাই, শান্তি পাই
প্রচন্ড সিগারেটের নেশা ৷
সিগারেট খাওয়া মহাপাপ,
কেউ বলেন জোর গলায়,
যে খাই সে বলে,
"নিষেধ করে কোন হালায়" ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।